Who Me?

আমি এখন বিবিএ পরছি ফাইনান্স ডিপার্টমেন্টে । বর্তমানে আমি একজন অতি সাধারন নরম মনের স্বার্থপর মানুষ। আমার নাম রাহুল ব্রহ্ম। অতি নিকট লোকেরাও আমাকে সেই নামেই চিনে। তবে এই নামটি মোটেও ভাল লাগে না আমার। কেননা, নামটির পিছনে সোনিয়া গান্ধী ও দ্রাবিড় এর নাম জড়িয়ে আছে । তাই আমার ২৭তম নাম অগ্নিভ কেই আমি আমি বেশি ভালোবাসি। স্যার আর ম্যাডাম রা ডাকে ব্রহ্ম নামেই…

 

তবে গতিহীন জীবনে একটা নাম আমি নিজেই রাখছি , যার মানে হচ্ছে কোন কাজে কোন গতি নাই, সব কাজে অলসতা তাই নিজের নাম নিজেই রাখছি গতিহীন… বলতে গেলে ভেড়ার ডিম ।

 

বর্তমান সময়টা যাচ্ছে গতিহীন। নিজের ভিতরে অনেক দোষ ত্রুটি আছে ওটা জানি কিন্তু ঐ দোষ ত্রুটি শোধরাতে আর পারি না। সব সময় কাজের চেয়ে অকাজই করতে বেশি পছন্দ করি। অলসতা, স্বার্থপর, অস্থির ও উদাসীন প্রকৃতির এক মানুষ…নিজের প্রতি নিজের বিশ্বাস নেই সব সময় সিধান্তহীনতা ভোগা একজন…যে কোন বিষয় প্রচন্ড সিধান্তহীনতা  ভোগা আমার একটা চরম অভ্যাস হয়ে গেছে । আর কোন উপায় না পেয়ে সিধান্ত নেবার দায়ভার পড়ে কপালের উপর ।পড়াশুনা করছি অর্থনীতি নিয়ে যদিও আমি এটা ভাল বুঝি না। পরীক্ষার কিছু দিন আগ থেকে পড়াশুনা করি শুধু পাশ করার জন্য, খুবই আতংকে থাকি গনিত কে , সেই ছোট বেলা থেকে…এখনও আমার পিছু ছাড়েনা। বর্তমানে প্রচলিত নিয়মের পড়াশুনা প্রায় শেষের দিকে।

 

বর্তমানে নিজে একটা কিছু করার জন্য সর্বদা ব্যস্ত থাকার ভান করি।তাই নিজের সব চিন্তা ভাবনা এটাকে নিয়ে। ইচ্ছে করলে যোগ দিতে পারেন আমার ফেসবুক ফ্যান পেইজে। কম্পিউটার নিয়ে নাড়াচাড়া শুরু করি ২০১৩ সালের প্রথম দিকে তখন, অথচ কিছুই বুঝতাম না আস্তে আস্তে এর রহস্য ভেদ করে চলছি জানি না শেষ কবে হবে। বাংলা  ব্লগ গুলো আস্তে আস্তে খুবিই জনপ্রিয় হয়ে উঠেছে তাই নিয়মিত বিভিন্ন ফোরামে ও ব্লগে আশা যাওয়া আছে । ভালই লাগে ফোরামে আর ব্লগে ঘুরে বেড়াতে। তাই অবিরত ভাবে শিখছি নতুন নতুন বিষয়। যার কোন শেষ নাই, তাই মাঝে মঝে বলি “জানার কোন শেষ নাই……জানার চেষ্টা বৃথা তাই…”

 

পড়াশুনা তে কোন কালেই ভাল ছিলাম না তবে নতুন বিষয় জানার আগ্রহ সব সময় থাকত। সব সময় আড্ডা মারতে ও হাসতে ভালো লাগে, ঘুরে বেড়াতে ও খারাপ লাগে না ইতিমধ্যে বাংলাদেশের আলোচিত স্থান গুলো প্রায়ই দেখা হয়ে গেছে । হয়ত সামনে পুরা বাংলাদেশ এমনকি পুরা পৃথিবী না হোক আংশিক দেখার ইচ্ছা আছে ।

 

একসময় মনে হতে লাগলো, আমি একটিক্রিকেট মাঠের ক্রিজে দাঁড়িয়ে আছি। পিছনে কোনো উইকেট নেই, নেই কোনো উইকেট কিপার , নেই কোনো ফিল্ডার। শুধু সামনে ঠেকে বল আসছে। আমি ১ম বল মিস করলাম, তবে আউট হলাম না । ২য় বলের জন্য অপেক্ষা  …  এভাবে কোনো না কোনো বল আমি মারতে পারবো কোনো না কোনো একসময়। এর মানে হল, জীবন সামনে থেকে সুযোগ ছুঁড়ছে কোনো না কোনো সময় আমি সেটা হারাচ্ছি তবে কোনো না কোনো একদিন আমি সুযোগটি ধরবোই। পিছনের চিন্তা করলে লাভ নেই। শুধু মাত্র ১টা উপায় আছে সেখান থেকে বের হবার ক্রিজ থেকে চলে আসতে হবে, মানে নিজেকে মেরে ফেলতে হবে !! জীবনকে মেরে ফেলতে হবে !!

⇒— টিপ দিলে আমাকে পাবেন —⇐

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s